Monday, June 30, 2014

কেরলে গণধর্ষিতা বাঙালি যুবতী, দোষীদের যাবজ্জীবন

কেরলে গণধর্ষিতা বাঙালি যুবতী, দোষীদের যাবজ্জীবন
jail
এই সময় ডিজিটাল ডেস্ক: গণধর্ষণে অভিযুক্ত চার যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল কেরলের একটি আদালত। পশ্চিমবঙ্গের এক যুবতীকে ধর্ষণের ঘটনায় পি সি বিজু, মহম্মদ শরীফ, মহম্মদ সালিহ এবং এন এ জামশীরকে দোষী সাব্যস্ত করে থালাসেরির প্রিন্সিপাল সেশন কোর্ট। ২০১১ সালের ২৪ ডিসেম্বর ওই চারজনের লালসার শিকার হন তিনি। নিজের প্রেমিককে খুঁজতে পশ্চিমবঙ্গ থেকে কান্নুর এসেছিলেন ওই যুবতী।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৪.৭৫ লক্ষ টাকার জরিমানাও করা হয় ওই চার দোষীকে। ৪ লক্ষ টাকা নিগৃহীতাকে দেওয়া হবে। পি সি বিজু, মহম্মদ শরীফ এবং মোহম্মদ সালিহ-- এই তিন দোষীর কাছ থেকে ১.২৫ লক্ষ টাকা করে জরিমানা আদায়ের নির্দেশ দিয়েছে আদালত। আবার এন এ জামশীর নামে চতুর্থ দোষীকে ১ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আবার গণধর্ষণের ৩৭৬ (২)(জি) ধারা অনুযায়ী যাবজ্জীবন ছাড়াও, প্রথম তিন অভিযুক্তকে ৩৬৬ এ (অপহরণ) ধারা অনুযায়ী ৬ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। আবার ৩২৩ এবং ৩৪২ ধারা অনুযায়ী তাঁদের ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলা সেশন জাজ ভি শিরসি জানিয়েছেন, একই সময়ে এই সাজা কাটবে দোষীরা।

উল্লেখ্য, ওই যুবতী পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা। ২০১১ সালের ২৪ ডিসেম্বর চলন্ত লরিতে ধর্ষণ করে ওই যুবতীকে রাস্তায় ফেলে দেয় ওই চার জন।

No comments:

Post a Comment