Saturday, June 28, 2014

ব্রাজিল-কলম্বিয়া কোয়ার্টার ফাইনাল ৪ জুলাই

ব্রাজিল-কলম্বিয়া কোয়ার্টার ফাইনাল ৪ জুলাই

ওয়ার্ল্ড কাপ ডেস্ক
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত
Decrease fontEnlarge font
ঢাকা: আগামী ৪ জুলাই শিরোপার দাবিদার স্বাগতিক ব্রাজিলের সঙ্গে কোয়ার্টার ফাইনালে সেরা চারে ওঠার লড়াইয়ে ‍নামবে উড়ন্ত কলম্বিয়া। ওইদিন রাতে ফোর্তালেজার এস্তাদিও কাস্তেলাও স্টেডিয়ামে দু'দলের এ লড়াই হবে।

শনিবার রাতে দু’টি দলই বিপক্ষের বিরুদ্ধে দুর্দান্ত জয় তুলে নিয়ে সেরা আটে নিজেদের জায়গা নিশ্চিত করে। প্রথমে বাংলাদেশ সময় শনিবার রাত ১০টায় বেলো হরিজোন্তের এস্তাদিও মিনে‌ইরাও স্টেডিয়ামে চিলির বিপক্ষে ৩-২ গোলে (টাইব্রেকার) জয় তুলে নেয়। আর রাত ২টায় রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে ২-০ গোলে উড়িয়ে দেয় কলম্বিয়া।

বিশ্বকাপের ৪৯ ও ৫০ তম ম্যাচের বিজয়ী হিসেবে ৪ জুলাইয়ের কোয়ার্টার ফাইনালে লড়বে ব্রাজিল-কলম্বিয়া।

ওই ম্যাচে যারা জিতবে তারাই পৌঁছে যাবে সেরা চারে অর্থাৎ সেমিফাইনালে। আপাতত ৪ জুলাই রাত ২টা পর্যন্তই অপেক্ষায় দু’দলের সমর্থকরা।


কোয়ার্টার ফাইনালের পথে ব্রাজিল-কলম্বিয়া

গ্রুপ পর্বে দুই দলই চ্যাম্পিয়ন হয়ে নকআউটে উঠে। তবে পুরো ৯ পয়েন্টই অর্জন করে সেরা ষোলোয় জায়গা করে নেয় কলম্বিয়া।

নকআউটের লড়াইয়ে শনিবার রাতে চিলির বিপক্ষে ম্যাচে টাইব্রেকারে জিততে হয় ব্রাজিলিয়ানদের। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৩০ মিনিটেও ম্যাচের মীমাংসা (১-১ গোল) না হওয়ায় খেলা টাইব্রেকারে গড়ায়। অনেক শঙ্কা থাকলেও গোলরক্ষক জুলিও সিজারের নৈপুণ্যে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে লুইজ ফিলিপ স্কলারির শিষ্যরা।

অপরদিকে, একই রাতে নিজেদের লড়াইয়ে কলম্বিয়ানরা অনেকটা একপেশে খেলেই উরুগুয়ানদের হারিয়ে দেয়। দলের পক্ষে প্রথমার্ধে এবং দ্বিতীয়ার্ধে দুই গোলই করেন উইঙ্গার জেমস রদ্রিগেজ। দলকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেওয়ার পাশাপাশি রদ্রিগেজ ব্যক্তিগতভাবেও পৌঁছে গেলেন অনন্য উচ্চতায়। এই ম্যাচে দুই গোল দিয়ে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন (৫ গোল) তিনি।

কামড়কাণ্ডে বিশ্বকাপ থেকে ছিটকে পড়া লুইস সুয়ারেজ ছাড়া উরুগুয়ে কার্যকর কোনো আক্রমণ বা তার ফল না পাওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে কলম্বিয়ানরা।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, জুন ২৯, ২০১৪
- See more at: http://www.banglanews24.com/beta/fullnews/bn/303221.html#sthash.3J8Ilimn.dpuf

No comments:

Post a Comment