Saturday, June 28, 2014

‘আচ্ছে দিন’ ৩০ দিনেই উবে গিয়েছে ॥ মোদির সমালোচনায় কংগ্রেস

‘আচ্ছে দিন’ ৩০ দিনেই উবে গিয়েছে ॥ মোদির সমালোচনায় কংগ্রেস
ভারতের সদ্য ক্ষমতা হারানো কংগ্রেস দল শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের এক মাস পূর্তিতে তাঁর কড়া সমালোচনা করেছে। দলটি বলেছে, তিনি রেল ভাড়া বৃদ্ধি করছেন, চিনির দাম বাড়িয়েছেন এবং এমন এক নীতি গ্রহণ করেছেন যার ফলে পেট্রোলিয়ামজাত ও সামগ্রীর দাম নিয়মিত বাড়তে থাকবে। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইনের।
কংগ্রেস গত ৩০ দিন ‘আন্তরিকভাবে কঠোর পরিশ্রম করেছে’ বলে মোদির মন্তব্যের সমলোচনা করে দলের মুখপাত্র রনদীপ সূর্যবালা বলেন, ঐতিহাসিক খাদ্য নিরাপত্তা আইনের বাস্তবায়ন বিলম্বিত করাই এ কঠোর পরিশ্রমের লক্ষ্য ছিল? এ সিদ্ধান্ত কি দরিদ্র বিরোধী এবং মোদি সরকারের অনুভূতিহীনতার পরিচালক ছিল না। তিনি মোদি সরকারের প্রতি উপহাস করে বলেন, প্রতিশ্রুত ‘আচ্ছে দিন’ ৩০ দিনের মধ্যে হাল্কা বাতাসেই উবে গিয়েছে। তিনি বলেন, সুপ্রীমকোর্টের বিচারক নিয়ে অসাংবিধানিক ও অনুচিত হস্তক্ষেপ করার লক্ষ্যেই ‘কঠোর পরিশ্রম’। এ মন্তব্যে সুপ্রীমকোর্টের বিচারক পদে গোপাল সুব্রা মনিয়মের প্রার্থিতা প্রত্যাখ্যান করার প্রতিই ইঙ্গিত করা হয়েছে। সূর্যবালা ওই অন্যতম শ্রদ্ধাভাজন আইনজ্ঞকে খাটো করার দায়েও বিজেপি নেতৃত্বাধীন সরকারকে অভিযুক্ত করেন। এ আইনজ্ঞ সোহবান উদ্দিন ভুয়া এনকাউন্টার মামলায় সুপ্রীমকোর্ট নিযুক্ত কৌঁসুলি হিসেবে গুজরাট সরকার ও অমিত শাহের বিরুদ্ধে স্বাধীন অবস্থান নিয়েছিলেন।

গাজায় ইসরাইলী বমান হামলায় নিহত ২
গাজা উপত্যকায় শুক্রবার একটি গাড়ির ওপর ইসরাইলী বিমান হামলায় দুই ফিলিস্তিনী নিহত হয়েছে। ঠিক এ ঘটনার কয়েক ঘণ্টা আগে ইসরাইলের নিরাপত্তা কাঁটাতারের বেড়ার কাছে সেনা অবস্থানের উপর একটি বোমা বিস্ফোরণ হয়। খবর এএফপি।
১৫ দিন আগে পশ্চিম তীরে তিন ইসরাইলী কিশোরকে অপহরণ করা হয়। এতে ইসরাইল দুইজনকে অভিযুক্ত করার এক দিন পর এ সহিংসতা হয়। ফিলিস্তিনী স্বাস্থ্য বিভাগের মুখপাত্র আশরাফ আল কুদরা এএফপিকে বলেন, ইসরাইলী আকস্মিক হামলায় দুইজন নিহত হয়েছে। তাদের গাজার আল শিফা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি তাদের একজনের নাম ওসামা আল হাসুমি (২৯) এবং মোহাম্মদ ফাসিহ (২৪) বলে উল্লেখ করেন। ইসরাইলী কর্তৃপক্ষ এ হামলার কথা নিশ্চিত করে বলেন, গত সপ্তাহে ইসরাইলে রকেট হামলায় ওই দুইজন জড়িত ছিল।

No comments:

Post a Comment