Monday, May 19, 2014

কান-এ কার গাউনের নীচে কে!

কান-এ কার গাউনের নীচে কে!

ferrera1
এই সময় ডিজিটাল ডেস্ক: 'কান' টানলে মাথা আসে!

কান ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেট আলো করেছিলেন বহু প্রখ্যাত অভিনেতা-অভিনেত্রীরা। ক্যামেরা ফ্ল্যাশের ঝলকানি আর ভক্তদের সঙ্গে হাত মেলানো সবই চলছিল। কিন্তু হঠাত্‍‌ই যে ছবি ধরা পড়ল, তা দেখে না হেসে থাকতে পারবেন না।

শুক্রবার কান ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেট উজ্জ্বল ছিল প্রখ্যাত মার্কিন অভিনেত্রী আমেরিকা ফেরেরার ছটায়। সাদা গাউনে বহু ভক্তের মন জয় করছিলেন তিনি। ফিল্ম 'হাউ টু ট্রেন ইওর ড্র্যাগন ২'-এর প্রিমিয়ারে এসেছিলেন ফেরেরা। অন্যান্য অভিনেতা-অভিনেত্রীর সঙ্গে ছবি তুলতে ব্যস্ত ছিলেন তিনি। তখনই বলা নেই, কওয়া নেই হঠাত্‍‌ই উড়ে এসে তাঁর গাউনে ঢুকে পড়লেন এক ব্যক্তি!

এই দৃশ্য দেখে উপস্থিত সকলেরই চক্ষু চড়ক গাছ। ঘাবড়ে যান ফেরেরা। তত্‍‌ক্ষণাত্‍‌ সতর্ক হয়ে যান নিরাপত্তারক্ষীরা। কান ফিল্ম ফেস্টিভ্যালে ফেরেরার এই 'পাগল ভক্ত'কে কাবু করতে অবশেষে তাঁর কানই ধরতে হয়। বাংলায় প্রচলিত প্রবাদ বাক্য হলেও, বিদেশ বিভুঁইয়ে তা সার্থক হল। সেখানকার লোকেরাও ভালো ভাবেই জানেন যে 'কান টানলেই মাথা আসে'। কানের রেড কার্পেটে উপস্থিত ফেরেরার গাউন থেকে ওই ব্যক্তির মাথা বার করতে তাই তাঁর কানই ধরতে হয় নিরাপত্তারক্ষীদের।

জানা গিয়েছে, ওই ব্যক্তি ইউক্রেনের বাসিন্দা। গণমান্যদের সঙ্গে প্রায়ই এমন করেছেন তিনি। ২০১২ সালে এক ইভেন্টে অভিনেতা উইল স্মিথকে চুমু দেওয়ার চেষ্টা করেন তিনি। সে বার তাঁর গালে চড় কষিয়েছিলেন স্মিথ।

কান ফিল্ম ফেস্টিভ্যালে এসে যে অভিজ্ঞতা হল, তাতে 'হাউ টু ট্রেন ইওর ড্র্যাগন ২'-এর পর 'হাউ টু ট্রেন আ ম্যান' শীর্ষক কোনও ছবিতে কাজ করার কথা ভাবছেন কি ফেরেরা?

No comments:

Post a Comment