Saturday, May 31, 2014

বদাউনে রাহুল, সিবিআই-এর সুপারিশ অখিলেশের

বদাউনে রাহুল, সিবিআই-এর সুপারিশ অখিলেশের

Badaun
এই সময় ডিজিটাল ডেস্ক - বিরোধীদের চাপের মুখে বদাউন গণধর্ষণ কাণ্ডে সিবিআই তদন্তের সুপারিশ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। এদিকে শনিবার বদাউনে পৌঁছে দুই নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধি। গণধর্ষণের পর হত দুই দলিত বোনের পরিবারের সঙ্গে বেশ কিছুটা সময় কাটান তিনি।

অন্যদিকে বদাউনের ঘটনা নৃশংসতার নিরিখে নির্ভয়া কাণ্ডকেও ছাপিয়ে গিয়েছে বলে দাবি করেছেন মৃত দুই নাবালিকার একজনের বাবা। অপরাধীদের সর্বসমক্ষে ফাঁসিতে ঝোলানোর দাবি করেছেন তিনি। মঙ্গলবার রাত থেকে নিখোঁজ থাকার পর বুধবার সকালে গ্রামেরই একটি আমগাছে ঝুলন্ত দেহ উদ্ধার হয় দুই তুতো বোনের। গণধর্ষণের পর তাদের শ্বাসরোধ করে খুন করা হয়েছে বলে ডাক্তারি পরীক্ষায় জানা যায়। গাছের ডালে ঝুলন্ত দেহ ছড়িয়ে পড়ে সংবাদমাধ্যমে। ঠিক একই ভাবে অপধারীদের ঝুলন্ত দেহও গোটা পৃথিবীকে দেখাতে হবে বলে দাবি করেছেন এক নির্যাতিতার বাবা। সব মহলের চাপে শেষ পর্যন্ত সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। রাজ্য সরকারের দেওয়া কোনও প্রতিশ্রুতিতেই তিনি বিশ্বাস করেন না বলে জানিয়েছেন এক নির্যাতিতার বাবা। ক্ষতিপূরণ বাবদ রাজ্য সরকারের মাথাপিছু পাঁচ লক্ষ টাকাও নিতে অস্বীকার করেছে দুই পরিবার। তাঁরা টাকা নয়, সুবিচার চান বলে জানিয়েছেন।

বদাউন গণধর্ষণ কাণ্ডে এফআইআরে নাম থাকা পাঁচ অভিযুক্তকেই গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে কনস্টেবল সর্বেশ যাদব, ছত্রপাল ও তিন ভাই পাপ্পু যাদব, আওধেশ যাদব এবং উর্বেশ যাদবকে। আরও দুজন এখনও পলাতক। কর্তব্যে গাফিলতির দায়ে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে সর্বেশ ও ছত্রপাল যাদবকে।

No comments:

Post a Comment