Saturday, May 31, 2014

বজ্রপাতে গৃহবধূসহ নিহত ১০

বজ্রপাতে গৃহবধূসহ নিহত ১০
জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ১০ জন নিহত এবং কমপক্ষে ৩১ জন আহত হয়েছে। শুক্রবার ও শনিবার এসব হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চুয়াডাঙ্গা, চাঁপাইনবাবগঞ্জ ও ঝিনাইদহে দুইজন করে, টাঙ্গাইল, বাগেরহাট, গাইবান্ধা ও গোপালগঞ্জের একজন রয়েছে। এছাড়া চুয়াডাঙ্গায় ১১ জন ও ঝিনাইদহে ২০ জন আহত হয়। নওগাঁয় বজ্রপাতে আহত ৪০ জনের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানা গেছে। চুয়াডাঙ্গায় শনিবার সকালে বজ্রপাতে নিহতরা হলেন জীবননগরের তেঁতুলিয়া গ্রামের হাসেম আলীর ছেলে সাদেক আলী (২২) ও দামুড়হুদা উপজেলার নাস্তিপুরের শওকত আলীর ছেলে মান্দার আলী (৩৫)। এ ছাড়া মান্দার আলীর হালের দুটি বলদ মারা গেছে। এ সময় দামুড়হুদার চ-িপুরের মজনু মিয়া (৪০), শ্যামপুরের নাফিজা (১২), জীবননগরের বিভিন্ন গ্রামের নুরুল ইসলাম (২৫), শহিদুল (৪৫), বশির (২৪), ফজলুল হক (৪৫), বারু (৩৫), রিনা (৩০) এবং মহেশপুরের শ্যামকুড়ের লোকমান (৬৫), বাহাদুর (৩০) ও মনিরা (৩৫) আহত হয়। আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতাল, দামুড়হুদা ও জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের।
চাঁপাইয়ে নিহত দুই ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে শনিবার সকালে বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন শিবগঞ্জের শ্যামপুর ইউনিয়নের মৃত গিয়াস উদ্দীনের ছেলে আনিসুর রহমান (৫৫) এবং দুর্লভপুর ইউনিয়নের নতুন বারোরশিয়া গ্রামের আতাউর রহমানের ছেলে মনিরুল ইসলাম মনি (৩৫)।
জানা গেছে, আমবাগান পাহারা দেয়ার সময় সকাল সাড়ে ৬টার দিকে বজ্রপাতে আনিসুরের মৃত্যু হয়।
সকালে বাড়ির পাশে আম কুড়ানোর সময় বজ্রপাতে মনিরুল ইসলাম নিহত হয়।
ঝিনাইদহে নিহত ২ ॥ ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুরে শনিবার সকালে বজ্রপাতে দু’জন নিহত ও ২০ জন আহত হয়েছে। নিহতরা হলেন, কোটচাঁদপুরের কাগমারী গ্রামের কালু মোল্লার ছেলে আইনাল হক (৪০) ও মহেশপুরের কুশোডাঙ্গা গ্রামের আলী কদরের ছেলে সাইদুর রহমান (২৩)। মাঠে কাজ করার সময় বজ্রপাতে আহত হলে আইনাল হক কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ও সাইদুর রহমানকে জীবননগর হাসপাতালে ভর্তি করা হলে তাদের মৃত্যু হয়।
আহতদের মধ্যে হরিণাকুণ্ডু উপজেলার দরিবিন্নি গ্রামের হাসিয়া খাতুন (২৭), শৈলকুপার চরগোলকনগর গ্রামের রাজিয়া খাতুন (৩৭), কাজীপাড়া গ্রামের তামান্না খাতুন (৩৫), মহেশপুরের শ্যামকুড় গ্রামের লোকমান হোসেন (৩২), মনিরা খাতুন (৩২), বাহাদুর আলী (৪২), রমজান আলী (৪০), সামন্তা গ্রামের ফারুক হোসেন (২৭), আলেয়া খাতুন (২১), হোসনে আরা খাতুন (৩২), সালমা খাতুন (৩১), শাহবাজপুর গ্রামের ইয়ামিন হোসেন (১০), ইয়ামিনের বাবা সাধন বিশ্বাস (৪২) ও মা শেফা খাতুন (৩৫), ইসমাইল হোসেন (৪৬), বজরাপুর গ্রামের স্বস্তি রানী (৩৭), খালিশপুর গ্রামের সিমা খাতুনসহ (২২) অন্তত ২০ জনকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
টাঙ্গাইলে যুবক নিহত ॥ কালিহাতীতে বজ্রপাতে কোরবান আলী (২৮) নামে এক যুবক নিহত হয়েছে। উপজেলার গোপালপুর গ্রামে শুক্রবার সন্ধ্যার দিকে ঘটনাটি ঘটেছে। স্থানীয়রা জানান, গোপালপুর গ্রামের হাছেন আলীর ছেলে কোরবান আলী শুক্রবার বিকেল থেকে গোরস্তানের পাশে গাছ কাটার কাজ করছিলেন। এক পর্যায়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এ সময় সন্ধ্যায় বৃষ্টির সঙ্গে হঠাৎ বিকট শব্দে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
বাগেরহাটে কৃষক নিহত ॥ চিতলমারী উপজেলায় বজ্রপাতে আকরাম শেখ (৪৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। শনিবার দুপুরে মাঠে কাজ করার সময় বজ্রপাতে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত আকরাম চিতলমারী সদর ইউনিয়নের বারাশিয়া গ্রামের সাখাওয়াত শেখের ছেলে।
গাইবান্ধায় গৃহবধূ নিহত ॥ গাইবান্ধা সদর উপজেলায় বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৭টায় গিদারী ইউনিয়নের ঠাকুরের ভিটা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূর নাম আমেনা বেগম (৪০)। তিনি ওই গ্রামের দিনমজুর আবদুর রশিদের স্ত্রী।
গোপালগঞ্জে গৃহবধূ নিহত ॥ গোপালগঞ্জে বজ্রপাতে স্মৃতিসাহা (৩৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। শনিবার দুপুর ১২টার দিকে জেলার টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতীবাজার এলাকায় বসতঘরে এ ঘটনা ঘটে। জানা গেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সময় ঘরে বসে টেলিভিশন দেখছিলেন গৃহবধূ স্মৃতি। এ সময় বজ্রপাতে ঘর বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। নিহত স্মৃতি সাহা পাটগাতী সাহাপাড়া গ্রামের গৌরাঙ্গ সাহার স্ত্রী।

No comments:

Post a Comment