Saturday, May 31, 2014

‘গণজাগরণ ঘরে ঘরে’ কর্মসূচীতে ব্যাপক সাড়া

‘গণজাগরণ ঘরে ঘরে’ কর্মসূচীতে ব্যাপক সাড়া
‘গণজাগরণ ঘরে ঘরে’ শিরোনামে গণজাগরণ মঞ্চের মাসব্যাপী প্রচার অভিযানের পঞ্চম দিনের কর্মসূচী পালিত হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করা, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা, সারাদেশে জঙ্গীবাদবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা, যুদ্ধাপরাধী নিয়ন্ত্রিত আর্থিক প্রতিষ্ঠানগুলোর ব্যাপারে স্বাধীন তদন্ত কমিশন করাসহ গণজাগরণ মঞ্চের ৬ দফা দাবি এবং আসন্ন যুদ্ধাপরাধীদের আসন্ন রায়পরবর্তী সহিংসতা মোকাবেলার আহ্বান জানিয়ে এই প্রচার অভিযান চালাচ্ছে গণজাগরণ মঞ্চ। ২৭ জুন পর্যন্ত সারাদেশে প্রচার চলবে । শনিবার রাজধানীর মোহাম্মদপুর, ধানমণ্ডি ২৭, শঙ্কর, আসাটগেট ও লালমাটিয়া এলাকায় প্রচার অভিযান চালানো হয়। এ সময় এলাকায় দোকান, ঘর, বিশ্ববিদ্যালয়ে গিয়ে গণজাগরণ মঞ্চের কর্মীরা মঞ্চের বক্তব্য তুলে ধরে প্রচার চালান। সহিংসতা বিরোধী জরুরী সেলের যোগাযোগ নম্বরও দেয়া হয় সবাইকে। গণজাগরণ মঞ্চের কর্মীদের সাধারণ মানুষ সাদরে বরণ করে নেন এবং আন্দোলনের প্রতি তাঁদের নৈতিক সমর্থন প্রকাশ করেন। এ সময় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, ‘জামায়াতের বিচার ট্রাইব্যুনালে করা যাবে না বলে সরকারের আইনমন্ত্রী বক্তব্য দিয়েছেন। এ বক্তব্যের নিন্দা জানাই। যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতের বিচার ছাড়া বাংলাদেশে যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন হবে না। গণরায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে অবিলম্বে জামায়াতের বিচার কার্যক্রম শুরু করা উচিত। ১ জুন শ্যামলী, আদাবর, কল্যাণপুর, গাবতলী এলাকায় প্রচার হবে বলে জানিয়েছে মঞ্চের প্রচার সেল। -বিজ্ঞপ্তি।

সড়ক দুর্ঘটনা কমাতে নারী চালক বাড়ানোর পরিকল্পনা রয়েছে ॥ যোগাযোগমন্ত্রী
বিডিনিউজ ॥ সড়ক দুর্ঘটনা কমাতে নারী চালকের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।
শনিবার মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে সচেতনতামূলক প্রচারণা চালানোর পর যোগাযোগমন্ত্রী বলেন, মহিলা চালকরা শান্তশিষ্টভাবে মাথা ঠাণ্ডা রেখে গাড়ি চালান। ফলে মহিলা চালক বাড়িয়ে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব। এ জন্য মহিলা চালক বাড়ানোর পরিকল্পনা চলছে।
ওবায়দুল কাদের বলেন, চালকদের নিবিড় প্রশিক্ষণের জন্য বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে। দুর্ঘটনা এড়াতে শুধু জনগণকে সচেতন করলেই চলবে না, চালককেও সচেতন করতে হবে। প্রতি সপ্তাহেই আমি জনসচেতনতা বৃদ্ধির জন্য নিজ থেকেই পরিদর্শনে বের হব। বেলা ১১টা থেকে প্রায় আধ ঘণ্টা মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে যাত্রী, চালক ও কন্ট্রাকটরদের মধ্যে ছয়টি সতর্কতামূলক বিষয় নিয়ে লিফলেট বিলি করেন ওবায়দুল কাদের। লিফলেট বিলির সময় যোগাযোগমন্ত্রীর সঙ্গে বিআরটিএ চেয়ারম্যান নজরুল ইসলাম ও পরিচালক (প্রশাসন) মাশিয়ার রহমানসহ শতাধিক কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।
http://www.allbanglanewspapers.com/janakantha.html

No comments:

Post a Comment