Saturday, May 31, 2014

নিম্নচাপের বৃষ্টি রাজ্যজুড়ে, বজ্রপাতে মৃত ৮

নিম্নচাপের বৃষ্টি রাজ্যজুড়ে, বজ্রপাতে মৃত ৮

rain
এই সময় ডিজিটাল ডেস্ক - অস্বস্তির গরম থেকে আপাতত রেহাই। শনিবার সকাল থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামে কলকাতা সহ বেশ কয়েকটি জেলায়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া ও ঘনঘন বিদ্যুতের ঝলকানি। শনিবার দিনভরই দুর্যোগ চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। বজ্রপাতে মৃত্যু হয়েছে এক শিশু সহ আট জনের।

শুধুমাত্র মুর্শিদাবাদ জেলাতেই বজ্রপাতের বলি পাঁচ। এই জেলার হরিহরপাড়ায় তিন আমচাষীর বজ্রাঘাতে মৃত্যু হয়। রঘুনাথগঞ্জে মাঠে কাজ করার সময় মৃত্যু হয়েছে আরও দু'জনের। বর্ধমানের আসানসোলের রানিগঞ্জে একজনের ও পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনার কুঁয়াপুরে মাঠে কাজ করার সময় বাজ পড়ে এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া চন্দ্রকোনায় বজ্রাঘাতে আহত হয়েছেন আরও ১৮ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্গাপুরে বজ্রপাতে মৃত্যু হয়েছে এক শিশুর।

আবহাওয়া দফতর জানিয়েছে, কালবৈশাখীর মত পরিস্থিতি হলে এটি কালবৈশাখী নয়৷ বৃষ্টি হয়েছে বিহারের ওপর তৈরি হওয়া নিম্নচাপ অক্ষরেখার ফলে৷ বৃষ্টি হচ্ছে হাওড়া, হুগলি বর্ধমান বাঁকুড়া এবং উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়৷ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের জেরে সকাল থেকে বিদ্যুৎহীন রয়েছে জেলাগুলির বিভিন্ন এলাকা।

কলকাতার পাতিপুকুর, উল্টোডাঙা, রাসবিহারী, এমজি রোডের বিভিন্ন জায়গায় ইতিমধ্যে জল জমে গিয়েছে৷ কোথাও এক গোড়ালি জল, কোথাওবা এক হাঁটু জল৷ রাস্তায় নেমে দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা৷ বিভিন্ন জায়গায় যানবাহনের গতি শ্লথ হয়ে গিয়েছে৷

No comments:

Post a Comment