Friday, May 30, 2014

এবার ‘ইলফি’

এবার ‘ইলফি’
চারদিকে শুধু সেলফির হিড়িক। ছেলে-মেয়ে থেকে শুরু করে সব বয়সের মানুষই ছবি তোলার ক্ষেত্রে বেছে নিচ্ছেন সেলফি স্টাইলকেই। সম্প্রতি সেলফি নিয়ে ঘটেছে মজার ঘটনা। বন্যহাতি তার শুঁড় দিয়ে নিজের ছবি নিজেই তুলে ফেলেছে। আর সঙ্গে সঙ্গে এর নাম হয়ে গেছে ‘ইলফি’। ২৩ বছর বয়সী স্কট ব্রিয়ারলি নামে এক যুবক ওয়ারকেস্টাসায়ারের পশ্চিম মিডল্যান্ড শহরের সাফারি পার্কে ঘুরতে গিয়েছিলেন। তিনি আফ্রিকান জীব-জন্তুর ছবি তোলার জন্য মূলত সেখানে যান। কিন্তু ব্রিয়ারলি কয়েকটি ছবি তোলার পর ওই পার্কেই ফেলে আসেন তাঁর আইফোনটি। ব্রিয়ারলিকে হোটেলে পৌঁছে দিয়ে গাইড আইফোনটি আনার দায়িত্ব নিজে নেন। পরে অবশ্য গাইড ব্রিয়ারলির ফোনটি খুঁজে পান এবং ফেরতও দেন।
এর পর ব্রিয়ারলি তার নিজের মোবাইল ফোনটি দেখে অবাক হয়ে যান। ২২ বছর বয়সী লাটাবি নামের হাতি শুঁড় দিয়ে নিজের ছবি তুলে রেখেছে। তিনি বলেন, আমি আমার ফোনটি ফিরে পেয়ে যখন দেখতে গেলাম ফোনটি ঠিক আছে কিনা, ঠিক তখনই দেখি সেই ইলফি।
ব্রিয়ারলি বলেন, ‘এটা হচ্ছে পৃথিবীর প্রথম হাতির সেলফি। আর এটা রয়েছে তার কাছে’। এর আগেও কয়েকবার আমি এখানে এসেছি। আমার বাঘ দেখতে ভাল লাগে তবে বাঘের সঙ্গে হাতি দেখতেও বেশ ভাল লাগে। তিনি বলেন, আমি এবং আমার এক বন্ধু হাতির কাছে পরে আবার গিয়েছিলাম এবং সেখান থেকে আমরা পরে আরও কিছু ছবি তুলি। লাটাবি হাতি ছবি তুলেছিল দুইটি। এর মধ্যে একটা ছবি ভাল ছিল না। আমি অনেককেই দেখিয়েছিলাম ছবিটা। সবাই অবাক বনে যায় হাতির সেলফি দেখে।
পার্কের চীফ গাইড এন্ডি পাম্ব বলেন, পার্কে ঘুরতে এসে এভাবে অনেকেই ফোন, ক্যামেরা ফেলে যায়। তবে ফোন দিয়ে ছবি তোলার ঘটনা এবারই প্রথম।
ইব্রাহিম নোমান
সূত্র : ডেইলি মিরর

No comments:

Post a Comment