Friday, May 30, 2014

রাজধানীতে তরুণীর আত্মহত্যা

রাজধানীতে তরুণীর আত্মহত্যা
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কামরাঙ্গীরচরে দাদির সঙ্গে ঝগড়া করে অভিমানে এক তরুণী আত্মহত্যা করেছে। রাজারবাগে নির্মাণাধীন ভবনের লিফটের ফাঁকা জায়গায় জমে থাকা পানিতে ডুবে দেড়বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। ভাসানটেক বস্তিতে মাদক ব্যবসার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে এক নারীসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।
স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকাল ৯টার দিকে কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসুলপুর ৯ নম্বর গলি নিজ বাড়ি থেকে নূপুর আক্তার (১৯) নামে এক তরুণীকে অচেতন অবস্থায় ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনে তার পরিবারের সদস্যরা। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মা ফরিদা বেগম জানান, দাদির সঙ্গে ঝগড়া করলে তিনি নূপুরকে মারধর করেন। এতে নূপুর অভিমানে বাথরুমে গিয়ে গলায় ফাঁস দেয়ার চেষ্টা করে। পরে টের পেয়ে তাকে তড়িঘড়ি করে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বাবার নাম আনসার আলী। শুক্রবার বিকেলে পুলিশ পল্টন থানাধীন রাজধানীর রাজারবাগে পুলিশ লাইনের ৩ নম্বর গেট সংলগ্ন নির্মাণাধীন ভবনের লিফটের ফাঁকা জায়গায় জমে থাকা পানি থেকে আরমান দেড় বছরের এক শিশুকে অচেতন অবস্থায় ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বাবার নাম বাবুল মিয়া। গ্রামের বাড়ি নোয়াখালী জেলার চাটখিল থানা এলাকায়। নিহতের মা সুফিয়া বেগম জানান, রাজারবাগ পুলিশ লাইনের ৩ নম্বর গেটের পাশে তারা বসবাস করেন। আরমানের বাবা বাসার পাশেই একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রির কাজ করছিল। দুপুরে বাবার সঙ্গে আরমান দেখা করতে গেলে ওই ভবনের লিফটের জন্য রাখা ফাঁকা জায়গায় জমে থাকা পানিতে পড়ে যায় ছেলে। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
নারীসহ দুইজন গুলিবিদ্ধ ॥ পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার গভীর রাতে ভাসানটেক ৪ নং বস্তিতে মাদক ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হল। এ সময় সংঘর্ষে রাশিদা বেগম (৪০) এবং আকাশকে (১৭) নামে দুইজন গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের হাতে ও পায়ে গুলি লেগেছে। তারা আশঙ্কামুক্ত। চিকিৎসকরা জানিয়েছেন, গুলিবিদ্ধ রাশিদার ছেলে মোঃ মামুন জানান, বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে মাদক ব্যবসাকে কেন্দ্র করে ভাসানটেক ৪ নং বস্তির দু’গ্রুপের মধ্যে হঠাৎ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে এ সময় কয়েক রাউন্ড গুলিবিনিময় হয়। এ সময় এক গুলি এসে মা রাশিদা বেগমের ডা পায়ে বিদ্ধ হয়। একই সময় মোঃ আকাশ নামে এক কিশোরের ডান হাতে গুলি লাগে। ভাসানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসনে আরা জানান, বস্তিতে আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিবদমান দুই পক্ষের সংঘর্ষ বাধে। গুলিবিনিময় সময় দুইজন গুলিবিদ্ধ হয়। ইতোমধ্যেই উভয়পক্ষের লোকজনকে চিহ্নিত করে গ্রেফতারের অভিযান চলছে বলে ওসি জানান।
http://www.dailyjanakantha.com/news_view.php?nc=27&dd=2014-05-31&ni=174584

No comments:

Post a Comment