Wednesday, April 30, 2014

ওঁকে ভয় পাই না, মোদির মতো চোর নই ॥ মমতা

ওঁকে ভয় পাই না, মোদির মতো চোর নই ॥ মমতা
মঙ্গলবার উত্তর কলকাতার তিন জায়গায় মমতা নির্বাচনী প্রচার করেন। প্রতিটি সভাতেই মমতা নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, ‘ওঁকে আমি ভয় পাই না। মোদির মতো চোর আমি নই। বহু টাকা নিয়ে নির্বাচনে নেমেছেন। বাংলায় জাতপাতের রাজনীতি শুরু করেছেন। বাঙালী-অবাঙালীর মধ্যে এখানে ভাগ করতে চাইছেন। এসব আমি হতে দেব না। ওঁকে আমি ভয় পাই না। ভয় পায় সিপিএম, কংগ্রেস।’ মমতা বলেন, ‘কংগ্রেস, সিপিএম, বিজেপি গটআপ ম্যাচ খেলতে শুরু করেছে। আমি গটআপ ম্যাচে নেই। আমি সরাসরি খেলি। নির্বাচনের পর ওঁকে আর দেখতে পাবেন না। পালিয়ে যাবেন।’ মমতা বলেন, ‘এমন মানুষ যদি প্রধানমন্ত্রী হন, তাহলে দেশে আগুন জ্বলবে। কালো দিন আসবে। আমার ভাবমূর্তি নিয়ে উনি প্রশ্ন তোলার কে? উনি তো গুজরাটে দাঙ্গা করেছেন। গুজরাটে তাঁর সামনে মানুষকে পুড়িয়ে মারা হয়েছে। টাকা নিয়ে নেতা হতে এসেছেন। চোরদের হাতেও প্রচুর টাকা থাকে। দাউদ ইব্রাহিমের হাতেও অনেক টাকা। এরাও তাহলে নেতা হয়ে যাবে।’ মমতা এদিন মোদি সম্পর্কে বলেন, ‘তিনি বাংলার ইতিহাস জানেন না। উনি বোধহয় জানেন না, বাংলায় সুন্দরবনে রয়্যাল বেঙ্গল টাইগার থাকে। গুজরাটে মানুষ খুন হয়েছে। বাংলায় এসেছেন কুৎসা করতে। ভোট চাইতে। ধর্ম নিয়ে রাজনীতি করছেন। চ্যালেঞ্জ করছি, আমার সঙ্গে হিন্দুধর্ম নিয়ে আলোচনা করুন। শুধু রাম রাম করছেন। রাম কি শুধু ওঁর সম্পত্তি? মোদির হাতে কোন রাজনৈতিক ইস্যু নেই। তাই ব্যক্তিগত কুৎসা ও অপপ্রচার শুরু করেছেন।’ মমতা এদিন জানিয়ে দেন, দার্জিলিংয়ে বিজেপি হারছে। বাংলা থেকে বিজেপি একটিও আসন পাবে না। কলকাতা উত্তরের তৃণমূল প্রার্থী সুদীপ ব্যানার্জী ছাড়াও এদিন বক্তব্য পেশ করেন সাধন পান্ডে, শশী পাঁজা, স্মিতা বক্সি, দীনেশ বাজাজ, বিবেক গুপ্তা ও মালদা উত্তরের প্রার্থী সৌমিত্র রায়। সভাপতিত্ব করেন সঞ্জয় বক্সি। এছাড়া উপস্থিত ছিলেন বিধায়ক তাপস রায়, বিজয় উপাধ্যায়-সহ উত্তর কলকাতার বেশ কয়েক কাউন্সিলর। সোমেন মিত্রকেও আক্রমণ করে মমতা বলেন, ‘আগে ছিলেন তৃণমূলের সাংসদ। এবার কংগ্রেস থেকে দাঁড়িয়েছেন। তাঁর লক্ষ্য জেতা নয়, সিপিএমকে জেতানো। যা বাস্তবে সম্ভব নয়।’ এদিন মমতা প্রথম সভা করেন সত্যনারায়ণ পার্কের সামনে। প্রকাশ উপাধ্যায়ের নেতৃত্বে একদল কংগ্রেসকর্মী মঞ্চে এসে তৃণমূলে যোগ দেন। সুদীপ ও বিজয় দলে আসা প্রকাশ উপাধ্যায়ের হাতে পতাকা তুলে দেন। মমতা এদিন অভিযোগ করেন, বিজেপি পয়সা দিয়ে ভোট চাইছে। সবাইকে কিনতে চাইছে। তৃণমূল পয়সা দিয়ে ভোট করে না। বাংলাদেশ থেকে যাঁরা এসেছেন, তাঁদের তিনি বাংলাদেশে বাক্সপ্যাটরা নিয়ে ফিরে যাওয়ার কথা বলছেন। মোদিকে উদ্দেশ করে মমতা বলেন, এসব কথা কোন্ অধিকারে বলছেন? বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক ভাল। আমরা তাদের ভালবাসি।
সূত্র : আজকাল অনলাইন

No comments:

Post a Comment