Wednesday, April 30, 2014

আচরণবিধি ভাঙায় মোদীর বিরুদ্ধে ২টি এফআইআর

আচরণবিধি ভাঙায় মোদীর বিরুদ্ধে ২টি এফআইআর

namo
এই সময় ডিজিটাল ডেস্ক - ভোট দিয়ে বেরিয়ে বিজেপির নির্বাচনী প্রতীক দেখানোয় বিপাকে নরেন্দ্র মোদী। বিজেপি প্রধানমন্ত্রী পদপ্রার্থী নমোর বিরুদ্ধে দাখিল হয়েছে দু'টি এফআইআর। দোষী প্রমাণিত হলে তাঁর দু' বছরের জেল হতে পারে। তাঁর বিরুদ্ধে বেদম চটেছে নির্বাচন কমিশনও। ভোটারদের প্রভাবিত করা চেষ্টায় মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। মোদী বেশ কয়েকটি ধারায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে জানিয়েছে কমিশন। বুধবার বিকেল ৬টার মধ্যে মোদীর বিরুদ্ধে অভিযোগের রিপোর্ট জমা করতে গুজরাত প্রশাসনকেও নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

এদিন গুজরাটের আমেদাবাদ কেন্দ্রে ভোট দেন এনডিএ-র প্রধানমন্ত্রী পদপ্রার্থী। ভোট দিয়ে বেরিয়ে কালিলাগা আঙুল সমর্থকদের দেখান তিনি। তারপর বিজেপির নির্বাচনী প্রতীকও দেখান। সেই সময় পোলিং বুথে উপস্থিত ভোটারদের প্রভাবিত করার মতো বক্তব্যও তিনি রেখেছেন বলে অভিযোগ। এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানায় কমিশন। অভিযোগের সত্যতা খতিয়ে দেখে নমোর বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

এদিকে ভোটের কালি লাগা আঙুলের সেলফি ট্যুইটারে পোস্ট করলেন নমো। এবার নির্বাচনে তারকা ভোটার থেকে আম আদমি, প্রায় সকলেই ভোট দিয়ে কালিমাখা আঙুলের ছবি পোস্ট করেছেন। চলতি লোকসভা নির্বাচনের এই ট্রেন্ড থেকে পিছিয়ে রইলেন না এনডিএ-র প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী। এদিন ভোট দিয়েই সেলফি তুলেছেন নমো। সাদা কুর্তা পরিহিত সেই ছবি পোস্ট করেছেন ট্যুইটারেও।

No comments:

Post a Comment