Tuesday, April 29, 2014

মোদি ভয়ঙ্কর কালো দিনের স্বপ্ন দেখাচ্ছেন : মমতা

মোদি ভয়ঙ্কর কালো দিনের স্বপ্ন দেখাচ্ছেন : মমতা

এনডিটিভি

পশ্চিমবঙ্গে নির্বাচনী জনসভায় বাংলাদেশী খেদাওয়ের জিগির তোলার পাশাপাশি বিভিন্ন ভাষাভাষী মানুষের ভাবাবেগে আঘাত করায় বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।
সোমবার কলকাতার নবান্নে প্রবেশদ্বারের কাছে এক সংবাদ সম্মেলনে মমতা অভিযোগ করেন, জাতপাতের নোংড়া রাজনীতি করছেন মোদি। বাংলার মাটিতে দাঁড়িয়ে বিদ্বেষ ছড়াচ্ছেন। বাংলাকে বাঙালি-অবাঙালিতে ভাগ করতে চাইছেন। দাঙ্গা লাগিয়ে পালিয়ে যেতে চাইছেন। ভয়ঙ্কর কালো দিনের স্বপ্ন দেখাচ্ছেন তিনি। কিন্তু বাংলায় তা কোনোভাবেই সফল হবে না।
মমতা বলেন, বাংলাদেশ পশ্চিমবঙ্গের প্রতিবেশী। তার সঙ্গে সুসম্পর্ক থাকবেই। যারা সেখান থেকে এ রাজ্যে এসেছেন, তারা ১৯৭১ সালে মুজিবের সঙ্গে চুক্তি অনুযায়ী এসেছেন। তারা সবাই এ দেশেরই নাগরিক। পাকিস্তান থেকেও অনেকে পাঞ্জাবে এসেছেন। কিন্তু ‘প্রধানমন্ত্রী পদপ্রার্থী’ সেই ইতিহাস জানেন না।
রোববার শ্রীরামপুরে বিজেপির জনসভা থেকে পশ্চিমবঙ্গে বসবাসকারী কথিত বাংলাদেশীদের লোকসভা নির্বাচনের পর বাক্স গুছিয়ে নিয়ে তৈরি থাকার হুমকি দেন মোদি। জানিয়ে দেন, ১৬ মে’র পর এ রাজ্যে তাদের জায়গা হবে না।
এমন বিদ্বেষমূলক উস্কানির পরই মোদিকে হুশিয়ারি দিয়ে মমতা বলেন, রাজনীতি করতে গিয়ে বাংলায় জাতপাতের রাজনীতি টেনে আনার চেষ্টা করবেন না। গুজরাটে রক্তের নদী বইয়ে এসেছে, এখানে কী রক্তের সমুদ্র বওয়াবে? কে দিয়েছে তাকে একথা বলার অধিকার?
মোদি দার্জিলিংকে বাংলা থেকে ভাগ করতে চেয়েছে অভিযোগ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, বাংলার ঐক্য যে ভাঙতে আসবে, জনগণ তাকে ভেঙে দেবে। বাংলার মানুষ ভোটের মাধ্যমেই এমন কথার জবাব দেবে। দাঙ্গাবাজদের কাছ থেকে কোনো জ্ঞান শুনতে চাই না।
মোদির নাম উল্লেখ না করে তিনি বলেন, গুজরাটের দুর্ভাগ্য একটা শয়তান, ডেঞ্জারাস লোক বসে আছে। এই মানুষ যদি দেশের প্রধানমন্ত্রী হন দুঃসহ, ভয়ঙ্কর কালো দিন আসবে। এই মানুষ যদি চেয়ারে বসেন তাহলে অন্ধকূপ হত্যার ঘটনা ঘটবে। সারা দেশকে জ্বালিয়ে দেবেন।
রোববার রাতে পশ্চিমবঙ্গের হুগলি জেলার শ্রীরামপুরে সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ীর এক নির্বাচনী জনসভায় মোদি বলেছিলেন, বিজেপি ক্ষমতায় যাওয়ার পর পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর সারদা কেলেঙ্কারির সঠিক তদন্ত করবে। দোষীদের কাউকে ছাড়া হবে না। তিনি আরো বলেন, মমতা ভীষণ লোভী। বামদের পথে হাঁটছে। তাই কংগ্রেস, বাম ও তৃণমূল—এই চক্রের বাইরে যেতে হবে বাংলাকে। আমার সঙ্গে থাকুন। আমি আপনাদের স্বরাজ দেব।
মমতা ব্যানার্জিকে কটাক্ষ করে গুজরাটের মুখ্যমন্ত্রী বলেন, আপনার আঁঁকা ছবি ১ কোটি ৮০ লাখ টাকায় বিক্রি হয়েছে। আপনার ছবি কে কিনল, তা বাংলার মানুষ জানতে চায়। আপনার মতো এমন চিত্রকরের জন্য দেশ গর্বিত!
মোদির এই বক্তব্যের পর তৃণমূলের বিভিন্ন মহলে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায় এক সংবাদ সম্মেলনে বলেন, ছবি বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণ করতে না পারলে মোদিকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। তিনি ক্ষমা না চাইলে মানহানির মামলা করা হবে। এরইমধ্যে তৃণমূল কংগ্রেস বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছেন বলে মুকুল রায় জানান।
এদিকে, তৃণমূলের অভিযোগের পর নরেন্দ্র মোদির জনসভার সিডি তলব করেছে নির্বাচন কমিশন।

No comments:

Post a Comment