Tuesday, April 29, 2014

খোকার হুমকি ॥ পহেলা মে’র শ্রমিক সমাবেশে সরকার হটানো হবে

খোকার হুমকি ॥ পহেলা মে’র শ্রমিক সমাবেশে সরকার হটানো হবে
স্টাফ রিপোর্টার ॥ পহেলা মে‘র শ্রমিক সমাবেশের মাধ্যমে বর্তমান সরকার হটানো হবে বলে হুমকি দিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। মঙ্গলবার সন্ধ্যায় নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির যৌথসভায় সভাপতির বক্তব্য প্রদানকালে তিনি এ হুমকি দেন। তিনি বলেন, পহেলা মে সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার উপস্থিতিতে শ্রমিক সমাবেশ হবে। আন্দোলনের অংশ হিসেবেই এ সমাবেশ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর গাজীপুরের সমাবেশে যে পরিমাণ লোক হবে সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার সমাবেশে তারচেয়ে তিনগুণ লোকের উপস্থিতি ঘটানো হবে। আর এর মাধ্যমে বুঝিয়ে দেয়া হবে দেশের সবচেয়ে বড় দলের নেতা খালেদা জিয়া।
খোকা বলেন, বর্তমান সরকার দেশের মানুষের ন্যূনতম গণতান্ত্রিক অধিকারকেও পদলিত করেছে। তাই দলীয় স্বার্থে নয়, দেশের মানুষের অধিকার রক্ষায় আন্দোলন করবে বিএনপি। এ সময় তিনি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে দেশের মানুষের জন্য পহেলা মে’র শ্রমিক সমাবেশ সফল করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
খোকা বলেন, এ সরকারের পতন ঘটাতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। তাই দলীয় নেতাকর্মীদের পরস্পরকে দোষারোপের রাজনীতি বন্ধ করতে হবে। শুধু দোষারূপ করে আন্দোলন সফল হয় না। সম্মিলিতভাবে আন্দোলন সফল করতে হবে। তিনি বলেন, আমাদের দলের নেতাকর্মীরা জেলখানার বাইরে-ভেতরে ঘোরাঘুরি করছে। তারপরও দলকে ভালোবেসে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। গুম-খুনের কারণে সারা দেশের মানুষ আতঙ্কিত এমন মন্তব্য করে তিনি বলেন, এই আতঙ্ক থেকে মুক্তি পেতে বিএনপি ছাড়াও নির্বাচন বর্জনকারী ছোটখাটো সব রাজনৈতিক দল ও সুশীল সমাজকে ঐক্যবদ্ধ করতে হবে।
যৌথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দলের ভেতরে ও বাইরে বিএনপিকে ধ্বংস করার চেষ্টা হচ্ছে। এ ষড়যন্ত্রের মূল উৎপাটন করতে হবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে যারা লম্বা লম্বা কথা বলেন তারা আসলে মুক্তিযুদ্ধ করেনি। মুক্তিযুদ্ধের ইতিহাস তৈরি করেছেন জিয়া। আর এ ইতিহাস রক্ষার দায়িত্বও বিএনপিকে নিতে হবে। আর আগামী দিনের আন্দোলনে যে কোন অবস্থায় নেতাকর্মীদের মাঠে রাখতে হবে। তিনি বলেন, দেশে গুম-খুন বৃদ্ধি পেয়েছে। এ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে। দেশের জনগণকে এ ম্যাসেজ দিতে হবে যে খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। আর তা প্রমাণ করার জন্য আগামী শ্রমিক সমাবেশে জনসমাগম বাড়াতে হবে।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আব্বাস বলেন, কারও কানকথা শুনে বিভ্রান্ত হওয়া যাবে না। সরকার পতনের জন্য সবাইকে আন্দোলন করতে হবে।
http://www.allbanglanewspapers.com/janakantha.html

No comments:

Post a Comment