Wednesday, April 30, 2014

কারগিল শহীদদের অপমানের চেয়ে রাজনীতি ছেড়ে দেব কংগ্রেসের অভিযোগের জবাবে মোদি

কারগিল শহীদদের অপমানের চেয়ে রাজনীতি ছেড়ে দেব
কংগ্রেসের অভিযোগের জবাবে মোদি
ভারতীয় জনতা পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি বলেছেন, কারগিল শহীদদের অপমানের চেয়ে প্রয়োজনে রাজনীতি থেকে বিদায় নেব। মঙ্গলবার হিমাচল প্রদেশে এক নির্বাচনী জনসভায় এ মন্তব্য করেন তিনি। খবর ইন্ডিয়া টুডে অনলাইন।
এ সময় তিনি জনপ্রিয় বিজ্ঞাপন ‘ইয়ে দিল মাঙ্গে মোর’ এ জনপ্রিয় টিভি বিজ্ঞাপনের সঙ্গে সুর মিলিয়ে মোদি বলেন, আমার মন চায় এই লোকসভা নির্বাচনে আমরা তিন শ’র বেশি আসন পাই। এ সময় তিনি কারগিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বাত্রাকে আমি আমার মা-বাবার মতো শ্রদ্ধা করি।
তিনি বলেন, এ ধরনের লোকদের অশ্রদ্ধা করা হলে প্রয়োজনে রাজনীতি থেকে বিদায় নেব।
এ সময় মোদি দাবি করেন বিক্রম বাত্রাকে নিয়ে করা আমার একটি বক্তব্য বিকৃত করা হয়েছে। এটা কোন ধরনের ‘রাজনীতি।’
এ সময় কংগ্রেসের সমালোচনা করে মোদি বলেন, কংগ্রেস আমাকে হেয় করতে উঠেপড়ে লেগেছে। চলমান নির্বাচনে আমাকে হারানোর জন্য তারা এ সব করছে। আমি যখন কলকাতা গিয়েছিলাম তখন আমি সুভাষ চন্দ্র বসুকে স্মরণ করেছি। আবার আমি যখন ঝাসিতে গিয়েছিলাম তখন রাণী লক্ষ্মী বাইকে স্মরণ করেছি। আর আজ হিমাচলে এসে বিক্রম বাত্রাকে স্মরণ করছি। কিন্তু যখন আমি আহমেদাবাদে গেলাম তখন দেখলাম আমার বক্তব্যকে পুরোপুরি বিকৃত করা হয়েছে। এতে আমি কষ্ট পেয়েছি। হিমাচল প্রদেশের হামিরপুর আসনে আম আদমি পার্টির পক্ষে নির্বাচন করছেন ক্যাপ্টেন বিক্রম বাত্রার মা কমল কান্তা। এ সময় ক্যাপ্টেন বিক্রম বাত্রাকে ভারতের সূর্য সন্তান হিসেবে আখ্যা দেন মোদি।

পানির নিচে মৃগয়া ক্ষেত্র
গবেষকরা উত্তর আমেরিকার হিউরন লেকের নিচে প্রায় ৯ হাজার বছর আগের একটি মৃগয়া বা শিকার ক্ষেত্র আবিষ্কার করেছেন। প্রস্তর নির্মিত ভি আকৃতির বিশাল এই শিকার ক্ষেত্রটি ধারণা দেয় এ স্থানটিতে এক সময় বহু বণ্যপ্রাণীর আবাসস্থল ছিল। দূর নিয়ন্ত্রিত যান বা আরওআই ব্যবহার করে মিশিগান ইউনিভার্সিটির গবেষকরা শিকার ক্ষেত্রটি আবিষ্কার করেছেন। সমান্তরাল ক্ষেত্রগুলোর প্রত্যেকটির দৈর্ঘ্য ৯৮ ফুট প্রস্থ ২৬ ফুট। সবচেয়ে বড় ক্ষেত্রটির আকার ৩৩০ ফুট বাই ৯২ ফুট। আলপেনা আম্বারলি শৈল শিরায় অবস্থিত মৃগয়াটি এখন ১২০ ফুট পানির নিচে পড়ে আছে। -টেক টাইমস অনলাইন

No comments:

Post a Comment