Sunday, March 30, 2014

কন্যা হত্যার দায়ে পিতা-চাচাকে যাবজ্জীবন কারাদন্ড

কন্যা হত্যার দায়ে পিতা-চাচাকে যাবজ্জীবন কারাদন্ড


সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সলঙ্গায় শিশু কন্যা হত্যার দায়ে পিতা ও চাচাকে যাবজ্জীবন কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।
সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুস সালেক রবিবার দুপুরে এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলো: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার আলোকদিয়ার গ্রামের আব্দুল মজিদের পুত্র আবুল হোসেন ও খলিলুর রহমান।
মামলা সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের সলঙ্গা থানার আলোকদিয়ার গ্রামের আবুল হোসেনের সাথে একই গ্রামের জয়নাল আবেদীনের দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।
এরই জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে নিহতের পিতা আবুল হোসেন ও তার ভাই খলিলুর রহমান ২০০৯ সালের ১১ নভেম্বর রাতে শিশু আছিয়া খাতুন (৮)কে শ্বাসরোধে হত্যা করে প্রতিপক্ষ জয়নাল আবেদীনের কলাই ক্ষেতের মধ্যে লাশ ফেলে রাখে।
এ ঘটনায় নিহত শিশু কন্যার মা মোমেনা খাতুন বাদী হয়ে প্রতিপক্ষ জয়নাল আবেদীনসহ ৭ জনকে আসামী করে ২০০৯ সালের ৩ ডিসেম্বর সিরাজগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এস আই রাকিবুল ইসলাম নিহতের পিতা আবুল হোসেন ও চাচা খলিলুর রহমানকে আসামী করে ২০১০ সালের ১২ নভেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। পরে আসামীরা আদালতে এই হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।
মামলার সাক্ষ্য প্রমান শেষে আদালত রবিবার এই রায় প্রদান করেন।
শফিকুল ইসলাম/

No comments:

Post a Comment