Saturday, March 29, 2014

আওয়ামী লীগই বারবার গণতন্ত্র হত্যা করেছে : খালেদা

আওয়ামী লীগই বারবার গণতন্ত্র হত্যা করেছে : খালেদা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও ১৯ দলীয় জোটের নেতা ও বেগম খালেদা জিয়া বলেছেন, জনগণের গণতান্ত্রিক আন্দোলনের ভিতর দিয়ে বর্তমান অবৈধ সরকারের পতন হবে। তিনি বলেন, দিন তারিখ দিয়ে আন্দোলন হয় না। আমাদের আন্দোলন চলছে, চলবে।
তিনি শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, দেশে গণতন্ত্র আজ মৃত। আওয়ামী লীগ বার বার এদেশে গণতন্ত্র হত্যা করেছে। এদেশে যতবার গণতন্ত্র হত্যা হয়েছে তা আওয়ামী লীগই করেছে অন্য কেউ না। তিনি বলেন, একটি দেশের নির্দেশনায় আজ দেশ পরিচালনা করা হচ্ছে। জনগণের স্বার্থ না দেখে একটি বিশেষ দেশের স্বার্থে সবকিছু করা হচ্ছে। আজ দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার নেই, আইনের শাসন নেই, সকল প্রতিষ্ঠানকে দলীয়করণ করে সব শৃঙ্খলা ধ্বংস করে দিয়েছে।
সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, ‘সরকার ভোটারবিহীন জাতীয় নির্বাচনের লজ্জা ঢাকতে তড়িঘড়ি করে উপজেলা নির্বাচন দিয়েছে। তারা ভেবেছিল আমরা নির্বাচনে আসবো না। কিন্তু জনগণের ভোটে এই সরকার পরজিত, উপজেলা নির্বাচনের মাধ্যমে জনগণ এটি প্রমাণ করে দিয়েছে’।
উপজেলা নির্বাচন সুষ্ঠু হয়নি অভিযোগ করে তিনি বলেন, জনগণ যেভাবে আমাদের সমর্থন দিচ্ছে তা দেখে উপজেলা নির্বাচনে তারা নিজেদের মতো করে সব কেন্দ্র দখল করে ব্যালটে সিল মেরে নিজেদের মত ফল ঘোষণা করছে। অবিলম্বে নির্বাচন কমিশনারদের পদত্যাগও দাবি করেন তিনি ।
লাখো কন্ঠে জাতীয় সঙ্গীত প্রসঙ্গে খালেদা বলেন, ‘জাতীয় সঙ্গীত গেয়ে লাভ হবে না, মানুষ যখন রাস্তায় নেমে গণঅভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা থেকে আপনাদের নামাবে তখন সেটি গিনেজ বুকে উঠবে’।
বিএফইউজে একাংশের এই দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে আরও উপস্থিত ছিলেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি আবদুল হাই শিকদার, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএফইউজের সিনিয়র সহকারি মহাসচিব এম আবদুল্লাহ প্রমুখ।
নিউজনেক্সটবিডি ডটকম/এফএস/একে/মুফা

No comments:

Post a Comment