Thursday, July 10, 2014

জনগণের ভোটের অধিকারের জন্য ঈদের পর আন্দোলন: খালেদা জিয়া

জনগণের ভোটের অধিকারের জন্য ঈদের পর আন্দোলন: খালেদা জিয়া
ঢাকা ১০ জুলাই :
প্রকাশ : ১০ জুলাই, ২০১৪

 বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগের দেশের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। তারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। কারণ তারা জনগণের প্রতিনিধিত্বও করে না, অবৈধভাবে দেশের সরকারে চেপে বসেছে।
বৃহস্পতিবার অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (অ্যাব) উদ্যোগে আয়োজিত কৃষিবিদদের ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।
খালেদা জিয়া বলেন, বিএনপি সরকারের সময় কৃষিক্ষেত্রে যে সুযোগ সুবিধা ছিল সরকার সেসব উঠিয়ে নিয়েছে। দফায় দফায় বিদ্যুতের দাম বাড়িয়ে কৃষকদের সেচ-উৎপাদনসহ অন্য কাজগুলোয় বাধা সৃষ্টি করছে। শুধু কৃষিখাতই নয়, দেশকে পরনির্ভরশীল করে ফেলতে সবক্ষেত্রই ধ্বংস করে দিচ্ছে তারা।
অবৈধ সরকারকে হটাতে সকলকে বিএনপি জোটের ঐক্যবদ্ধ আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকারের জন্য ঈদের পর আন্দোলন শুরু হবে। এ সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন দিয়ে গণতান্ত্রিক ভোটের অধিকার নিশ্চিতে সরকারকে বাধ্য করতে হবে।
অ্যাবের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুল নবী মজুমদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিনের পরিচালনায় কৃষিবিদ সমাবেশ ও ইফতার মাহফিলে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এ এম ফারুক, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির ড. আর এ গণি, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কৃষি মন্ত্রণালয়ের সাবেক পরিচালক কৃষিবিদ মাসুম সাইফুর রহমান, বিএডিসির সাবেক চেয়ারম্যান মোখলেসুর রহমান, সাবেক সচিব ইঞ্জিনিয়ার আ ন হ আখতার হোসেন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা প্রমুখ উপস্থিত ছিলেন।
ইফতার মাহফিলে দেশের বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি শিক্ষক, ছাত্রদলকর্মী, বিভিন্ন পর্যায়ের কৃষিবিদরা যোগদান করেন।
- See more at: http://www.jugantor.com/current-news/2014/07/10/121142#sthash.UkwHPSRf.dpuf

No comments:

Post a Comment