Tuesday, July 29, 2014

বুড়িগঙ্গা পুনরুদ্ধার ও দূষণমুক্ত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত : 2014-07-27 সময় : 20:32
বর্তমান প্রতিবেদক : বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধার ও দূষণমুক্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রবিবার নিজ কার্যালয়ে বুড়িগঙ্গাসহ রাজধানীর চারদিকে প্রবাহমান নদনদী পুনরুদ্ধার এবং রাজধানীকে ঘিরে বৃত্তাকার সড়ক ও নৌপথ চালু সংক্রান্ত এক বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। খবর বাসসের।
 
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব সাংবাদিকদের এ কথা জানান।
 
প্রধানমন্ত্রী বলেন, এটা আমাদের প্রকল্প এবং আমাদেরকে এটা বাস্তবায়ন করতে হবে। এই প্রকল্প বাস্তবায়িত হলে ঢাকার পরিবেশে রাতারাতি পরিবর্তন আসবে। 

বৈঠকে সিদ্ধান্ত হয় নৌপরিবহন মন্ত্রণালয় বৃত্তাকার নদীপথ চালু করবে এবং তা টঙ্গী, আশুলিয়া, আমিনবাজার, সদরঘাট, ফতুল্লা এবং কাঁচপুরকে সংযুক্ত করবে। বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ইস্টার্ন বাইপাসসহ ঢাকা মহানগরীকে ঘিরে চার লেনের সার্কুলার সড়ক নির্মাণ করবে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয় সার্কুলার সড়ক নির্মাণের বিষয়টি সমন্বয় করবে। সার্কুলার সড়ক ও নৌপথ চালুর ফলে মানুষ ও পণ্য পরিবহন সহজতর হবে বলে বৈঠকে জানানো হয়।
 
বৈঠকে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, এলজিআরডি ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 
এ ছাড়াও মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান শিকদার ও প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

(একে/জুলাই ২৭, ২০১৪)
- See more at: http://www.dailybartoman.com/details.php?id=11924#sthash.88g5UgD3.dpuf

No comments:

Post a Comment