Saturday, July 26, 2014

বিজেপি ও শিবসেনা ভয় দেখানোর রাজনীতি করছে ॥ রাহুল গান্ধী

বিজেপি ও শিবসেনা ভয় দেখানোর রাজনীতি করছে ॥ রাহুল গান্ধী
ভারতের কংগ্রেস দলের সহসভাপতি রাহুল গান্ধী বলেছেন, হিন্দুত্ববাদী বিজেপির আদর্শ বিপজ্জনক এবং দলটি ভয় দেখানোর রাজনীতির পথ বেছে নিয়েছে। এটি ছিল বিজেপি ও এর নেতাদের প্রতি তাঁর এ সময়ের মধ্যে সবচেয়ে তীব্র আক্রমণ। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইনের
শিবসেনা দলীয় পার্লামেন্ট সদস্যদের মহারাষ্ট্র সদনের এক রোজাদার মুসলমান কর্মীকে খাদ্য গ্রহণে বাধ্য করার ঘটনা সম্পর্কে মত ব্যক্ত করতে গিয়ে রাহুল বলেন, এটি বিজেপি ও শিবসেনার আদর্শ। তারা জনগণকে ভয় দেখানোর রাজনীতিই করে। এটি দেশের জন্য খুবই বিপজ্জনক এবং আমরা কংগ্রেস দলের সদস্যরা প্রতিদিনই এর বিরুদ্ধে লড়াই করছি। আমেথি থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্য রাহুল গান্ধী আরও বলেন, নিউ মহারাষ্ট্র সদনের ঘটনায় বিজেপি ও শিবসেনা দলের বিপজ্জনক আদর্শই প্রতিফলিত হয়েছে। উভয়েই একই মুদ্রার দু’পিঠ। গত সপ্তাহে শিবসেনা এমপি রাজন বিচারে রোজদার এক ক্যাটারিং সুপারভাইজরকে একটি চাপাতি খেতে বাধ্য করার সময় ভিডিওতে ধরা পড়েন। আমেথি থেকে নির্বাচিত এমপি রাহুল গান্ধী তাঁর নির্বাচনী এলাকায় শুক্রবার দিনব্যাপী সফরে এসে দ্রব্যমূল্যের উর্ধগতি এবং অবাধ দুর্নীতি রোধে কড়া অবস্থান গ্রহণে ব্যর্থতারও অভিযোগ আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে। রাহুল বলেন, সাধারণভাবে অভিযোগ রয়েছে যে, পণ্যমূল্যের দাম বেড়ে চলেছে এবং সরকার কিছুই করছে না। অথচ এ দিল্লী সরকারের সবচেয়ে বড় প্রতিশ্রুতি ছিল, দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ। রাহুল তাঁর এ সফরে বেশ কয়েকটি গ্রামে থেমে লোকসভা নির্বাচনে তাঁকে সমর্থন নেয়ার জন্য তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আমেথির গ্রামগুলোতে তাঁর এমপি তহবিল দিয়ে সৌরবিদ্যুত চালিত পাম্প বসিয়ে বিশুদ্ধ পানীয়জলের ব্যবস্থা করে দেয়া হবে। তিনি বলেন, সরকারে আমরা নেই। কিন্তু প্রতিশ্রুতি দিচ্ছি আপনাদের সমস্যা দূর করার।

আফগান-মার্কিন চুক্তির বিরুদ্ধে মোল্লা ওমরের হুঁশিয়ারি
২০১৪ সালের পর আফগানিস্তানে মার্কিন নেতৃত্বাধীন সেনাবাহিনীর উপস্থিতির বিরুদ্ধে শুক্রবার দেশটির তালেবান নেতা মোল্লা ওমর সতর্ক করে বলেছেন, এ উপস্থিতি আরও লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছে। খবর প্রেস টিভি
শুক্রবার এক অনলাইন বার্তায় মোল্লা মোহাম্মদ ওমর বলেন, ‘আফগানিস্তান থেকে যখন বিদেশী হামলাকারীদের প্রত্যাহার করা হবে তখনই দেশটিতে যুদ্ধ শেষ হবে বলে আমরা বিশ্বাস করি।’ তিনি আরও সতর্ক করেছেন যে, পরবর্তী আফগান প্রেসিডেন্ট যদি যুক্তরাষ্ট্রের সঙ্গে নিরাপত্তা চুক্তি সই করেন, তাহলে এটি হবে দখলদারিত্ব এবং যুদ্ধের ধারাবাহিকতা।
ওমর ওই চুক্তিতে সই না করার জন্য প্রেসিডেন্ট পদপ্রার্থীদের আহ্বান জানিয়েছেন। ওমর বলেন, যারা হামলাকারীদের (মার্কিন সেনা) সঙ্গে নিরাপত্তা চুক্তি সইয়ের পরিকল্পনা করছেন, আমরা তাদের এ কাজ থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। এটা হামলা এবং যুদ্ধ দীর্ঘায়িত করবে। হামলাকারীদের উপস্থিতিতে আমাদের দেশের কোন মানুষের স্বার্থ নেই। তালেবান যোদ্ধারা বেসামরিক, বিদেশী বাহিনী এবং আফগান সরকারের বিরুদ্ধে হামলা জোরদার করেছে।

No comments:

Post a Comment