Saturday, July 26, 2014

নিজেদের স্বার্থে গাজা গণহত্যায় নিশ্চুপ বিএনপি: হাছান মাহমুদ

নিজেদের স্বার্থে গাজা গণহত্যায় নিশ্চুপ বিএনপি: হাছান মাহমুদ
ঢাকা ২৬ জুলাই
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৪

আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেছেন, নিজেদের স্বার্থের কারণে বিএনপি গাজায় গণহত্যার বিষয়ে নিশ্চুপ রয়েছে।
 শনিবার রাজধানীর প্রেসক্লাবে গাজায় গণহত্যার প্রতিবাদে স্বাধীনতা পরিষদ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে আওয়ামী লীগের প্রচার সম্পাদক এ মন্তব্য করেন।
হাছান মাহমুদ বলেন, আমি বলেছিলাম, বিএনপি তার নিজের স্বার্থের কারণে গাজায় হামলার বিষয়ে নিশ্চুপ আছে। আজ আবার বলছি, ইহুদি লবি ও তাদের পৃষ্ঠপোষকদের খুশি রাখার জন্য, তুষ্ট রাখার জন্য গাজায় চলমান গণহ্ত্যার বিষয়ে বিএনপি কোনো প্রতিবাদমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকছে।
তিনি বলেন, যারা ইসলামের কথা বলে রাজনীতি করে, সেই ২০ দলীয় জোটের কর্ণধার বিএনপিকে গাজায় হামলার বিরুদ্ধে কোনো কর্মসূচি নিতে দেখা যায়নি। কারণ গতবছর মার্কিন পত্রিকা ওয়াশিংটন টাইমসে বাংলাদেশের ওপর অর্থনৈতিক অবরোধ আরোপের অনুরোধ জানিয়ে খালেদা জিয়া যে চিঠি পাঠিয়েছিলেন, সেটা ছাপানোর জন্য তিনি ইহুদি লবির সাহায্য নিয়েছিলেন। সেই কারণে কৃতজ্ঞতাবশত বিএনপি এখন এই বিষয়ে নীরব।
গাজায় হামলা বন্ধের জন্য ফিলিস্তিনের প্রতিবেশী আরবের মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ফিলিস্তিনে মানবতার বিরুদ্ধে যে অপরাধ সংঘটিত হচ্ছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই। মানববন্ধনে কৃষক লীগের নেতা আব্দুল করিম, স্বাধীনতা পরিষদের নেতা মমতাজ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
- See more at: http://www.jugantor.com/current-news/2014/07/26/127797#sthash.sWZDFSFb.dpuf

No comments:

Post a Comment